ফটোগ্রাফি শিখতে চান? ৪,০০০ টাকার অনলাইন প্রফেশনাল কোর্স বিনামূল্যেই শেখাচ্ছে Nikon!




বিশেষ প্রতিবেদন :   ফটোগ্রাফির টানে অনেকেই দেশ-বিদেশ পারি দেন, মাঠে-ঘাটে, জঙ্গলে ঘণ্টার পর ঘণ্টা কাটান অনায়াসেই। একটা ভাল ছবির জন্য দিনের পর দিন অপেক্ষাও করতে হয়। কিন্তু অপেক্ষা করলে ছবির ভাল বিষয় পাওয়া গেলেও ফটোগ্রাফির খুঁটিনাটি জানা না থাকলে ভাল ছবি তোলা মুশকিল !
ফটোগ্রাফি শেখার একাধিক নামী প্রতিষ্ঠান রয়েছে। অনেকেই ইদানীং অনলাইনেই টাকা দিয়ে শিখে নিচ্ছেন ফটোগ্রাফি। আর করোনা আতঙ্কের জেরে গোটা দেশ যেখানে ঘরবন্দি, সেখানে এই সুযোগে ঘরে বসে অনলাইনেই শিখে নিতে পারেন ফটোগ্রাফি, তা-ও একেবারেই বিনামূল্যে!
বিজ্ঞাপন
অবাক হচ্ছেন! লকডাউনে এমনই আকর্ষণীয় সুযোগ দিচ্ছে Nikon। সংস্থার ওয়েবসাইটে গিয়ে ছবি তোলার বেসিক টিউটোরিয়াল থেকে শুরু করে মিউজিক ভিডিয়ো বানানো পর্যন্ত, সব রকমের অনলাইন কোর্সই বিনামূল্যে করে ফেলা যাবে এই সুযোগে।

Nikon-এর অনলাইন ক্লাসে ফটোগ্রাফি শিখতে চাইলে নিজের নাম, দেশ আর ইমেল আইডি উল্লেখ করে সংস্থার ওয়েবসাইটে আবেদন পাঠাতে হবে। Nikon-এর এই অনলাইন ক্লাসে ১৫ মার্কিন ডলার থেকে প্রায় ৫০ মার্কিন ডলার (ভারতীয় মূদ্রায় যা প্রায় ৪ হাজার টাকা) খরচ হয়। লকডাউনে ফটোগ্রাফির এই প্রাথমিক পাঠ আপনি শিখে নিতে পারবেন একেবারে বিনামূল্যেই!


Post a comment

[blogger][facebook][disqus]

Author Name

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.